Translate

Wednesday, June 7, 2023

৹ || আগামী পৃথিবী ও সুখের সন্ধান || ৹


INDOLOGYBLOG- অনুগ্রহ করে একজন অনুগামী হন এবং অন্যদের অনুসরণ করার পরামর্শ দিন......

" ১৪ ই মে, ২০১২ ইংরেজি সংস্করণে এটা আমাদের এই ব্লগ এ লেখা আছে। নীচে তারই বাংলা সংস্করণ দেওয়া হল।"
শুধু "শ্রীযোগ সেন্টারে"র উদ্দেশ্যটি বাংলায় নতুন সংযোজন করলাম। ....
 
-প্রতিদিন আমি আনন্দ এবং জীবনী শক্তির অমৃত আহরণ করি এবং প্রতিদিন আমি মনে করি আমাকে অবশ্যই এটি সকলকে বলতে হবে।

আসুন সকলকে এই অভিজ্ঞতা লাভ করতে দিন! সম্পূর্ণ সার্কেডিয়ান(সারাদিনের) ছন্দের সাথে এই অনুভূতিটি কত সুন্দর। আমি মনে করি বিশ্বের ভবিষ্যত প্রজন্মের জন্যও এটি শেখানো উচিৎ।

  কিন্তু এটা কি কেউ শুনছে? আমার সন্দেহ হয়, অন্যথায় অবশ্যই কিছু প্রশ্ন থাকত।
 বেদ দ্বারা নির্দেশিত অথচ স্ব-নির্মিত(প্রত্যেকের নিজস্ব) নির্দিষ্ট ছন্দের সাথে জীবন পরিচালনার জন্য যদি কিছু বিশ্বব্যাপী উদ্যোগ শুরু করা হয় তবে একটি বিশ্বব্যাপী নিজেদের বাড়ি তৈরি হবে।

 সেখানে আমরা( যারা যারা ঐভাবে জীবন পালন করবেন, তাদের) শৃঙ্খলার সাথে এই সংসার ত্যাগ না করেই সবকিছু উপভোগ করতে পারি।
আসুন... এখানে আমার কাছে আসুন। আমরা নতুন জীবন গড়ি।
এটাকে শ্রীযোগ বলে। বেদেই এসব ছন্দের সন্ধান আছে। তার ব্যবহারের সঠিক পদ্ধতি আমি খুঁজে পেয়েছি। একে "সবন" বা "সবনম্" বলে।

"শ্রীযোগ সেন্টার" নামে একটি আশ্রম তৈরি করেছি। বিশ্বের মানুষ যাতে রাতে এটি শিক্ষা নিতে পারেন।

 আসুন। শিখুন। অন্যকেও শেখান।  বিশেষ করে বিদেশিদের। গড়ে উঠুক বিশ্বব্যাপী একটি পরিবার। যেখানে সবাই থাকবে ( যদি আমরা ছন্দায়িত হই,)। পরস্পরের আত্মীয়তা গড়ে উঠুক।
বিশ্বজুড়ে ছড়িয়ে যাক 'সারা পৃথিবীতেই আমাদের ঘরের' র স্বপ্ন। আপনি কি চান না সারা বিশ্বে আপনার আত্মীয়রা থাকবে আপনার সুখে ও দুঃখে। আর আপনি তাদের কাছে বেড়াতে যাবেন, অন্য দেশের লোকও আপনার কাছে আসবে আপনার আশেপাশের জায়গায় বেড়াতে যাবার জন্য?
শ্রী রজতশুভ্র মুখোপাধ্যায় (শ্রীডক্টর)।

সব এক
একই সব।।


No comments:

Popular Posts